ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

ইসরায়েলের পক্ষ নিয়ে ফিলিস্তিনিদের বিরুদ্ধে যুদ্ধ করতে চায় ভারতীয়রা

ইসরায়েলের পক্ষ নিয়ে ফিলিস্তিনিদের বিরুদ্ধে বহু ভারতীয় যুদ্ধে অংশ নিতে চায় বলে জানিয়েছেন দিল্লিতে নিযুক্ত তেল আবিবের রাষ্ট্রদূত নওর গিলন। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।


নওর গিলন বলেন, হামাসের সঙ্গে ইসরায়েলের চলমান যুদ্ধে যোগ দেওয়ার জন্য বহু ভারতীয় ইচ্ছা প্রকাশ করেছেন। এত সংখ্যক ভারতীয় এই যুদ্ধে স্বেচ্ছাসেবক হতে চেয়েছেন, যা দিয়ে একটা বাহিনী গঠন করা যাবে। আমার কাছে এটা খুবই আশাব্যঞ্জক ঘটনা।


তিনি বলেন, গত ৭ সেপ্টেম্বর যখন পুরো চিত্র পরিষ্কার হয়নি সেসময়ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে আমরা যে পরিমাণ সমর্থন পেয়েছি তা ভোলার নয়। তিনি খুব স্পষ্ট ভাষায় নিন্দা জানিয়ে টুইট করেছেন। এটা আমরা কখনও ভুলব না।


এ ছাড়া ভারতের মন্ত্রী ও বড় ব্যবসায়ীদের কাছ থেকেও সাহায্যের আশ্বাস পেয়েছেন বলে জানান ইসরায়েলের রাষ্ট্রদূত নওর গিলন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে ইসরায়েলের পক্ষে লড়াই করতে ভারতীয়দের শক্তিশালী সমর্থন নজিরবিহীন বলে উল্লেখ করেছেন তিনি।


উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েল ও হামাসের মধ্যে সংঘাত চলছে। চলমান এই সংঘাতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩ হাজার ৮০০ ছাড়িয়েছে। নিহতদের মধ্যে বিপুলসংখ্যক নারী ও শিশু রয়েছেন।


কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা ১ হাজার ৪০০ ছাড়িয়েছে। অন্যদিকে ইসরায়েলের বিমান হামলায় ২ হাজার ৪৫০ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।

ads

Our Facebook Page